টটেনহ্যামের প্রিমিয়ার প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে হাতছাড়া না করার চেষ্টা


Spurs আলি পতনের জন্য মানসিক দুর্বলতাকে দায়ী করেন,

লেইপজিগ: টটেনহ্যাম মিডফিল্ডার ডেলে আলি তার দলের মানসিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন চ্যাম্পিয়ন্স লিগের শেষ 16-এ 3-0 গোলে বিধ্বস্ত হওয়ার পর, দ্বিতীয় লেগে লিপজিগের কাছে হারের পর কীভাবে মোট 4-0 ব্যবধানে প্রতিযোগিতার বাইরে ছিলেন।


মার্সেল সাবিৎজার প্রথম 21 মিনিটে স্পার্স গোলরক্ষক হুগো লরিসের দুটি ত্রুটি থেকে লাভবান হয়ে লাইপজিগকে নেতৃত্বে নেতৃত্ব দেন এবং বিকল্প খেলোয়াড় এমিল ফরসবার্গ তৃতীয় দেরিতে যোগ করেন।

কিন্তু আলি জোর দিয়েছিলেন যে গত মরসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালিস্টরা যেভাবে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছিল তার জন্য এটি যথেষ্ট ভাল অজুহাত নয়।


আলি বিটি স্পোর্টকে বলেন, "আমরা কিছু ভালো খেলোয়াড়কে মিস করছিলাম, কিন্তু সেটাই ফুটবল। এটা হচ্ছে টটেনহ্যাম, যে খেলোয়াড়রা আসবে তাদের এগিয়ে যেতে হবে এবং আমরা আজ তা করিনি," আলি বিটি স্পোর্টকে বলেন।


"আমি মনে করি আমাদের সমর্থকদের কাছে ক্ষমা চাইতে হবে। তারা এইভাবে ভ্রমণ করেছে এবং বাইরে গিয়ে এভাবে হেরেছে, তারা আরও ভালো প্রাপ্য।"


আলি লরিসের দিকে আঙুল তুলতে অস্বীকৃতি জানান, কিন্তু দাবি করেন যে গত মৌসুমের সেমিফাইনালে অ্যাজাক্সের বিরুদ্ধে মোট ৩-০ ব্যবধানে পিছিয়ে পড়ার মতো স্পার্স মানসিকভাবে যথেষ্ট শক্তিশালী ছিল না।


"অনেক বলের পরে আমরা দ্বিতীয় ছিলাম, তাদের গোল মেনে নেওয়াই দেখায় আমাদের মানসিকতা যথেষ্ট শক্তিশালী ছিল না," যোগ করেছেন আলি।


“আমাদের একসাথে থাকতে হবে এবং বিশেষ করে কারও সম্পর্কে কথা বলতে হবে না।

"একজন খেলোয়াড়ের হাতে গোল করা, গোল বন্ধ করা, পুরো দলের পারফরম্যান্স এবং মানসিকতা যথেষ্ট শক্তিশালী ছিল না।"


টটেনহ্যামের এখন প্রিমিয়ার লিগে এই মৌসুমে মাত্র নয়টি খেলা বাকি আছে পাঁচটি মরসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে হাতছাড়া না করার চেষ্টা করতে।


মরিনহোর লোকেরা টেবিলের অষ্টম স্থানে রয়েছে, শীর্ষ চার থেকে সাত পয়েন্ট, এবং রবিবার ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে তাদের অনুর্বর দৌড় শেষ করতে হবে।


"আমি মনে করি সম্ভবত এটি (ক) ভাল (জিনিস)," মরিনহো ইউরোপ থেকে তার দলের প্রস্থান সম্পর্কে বলেছেন।"কখনও কখনও কঠিন মুহূর্তগুলি এমন মুহূর্ত যা ভবিষ্যতকে আরও ভালভাবে প্রস্তুত করতে পারে।"


কেন এবং হিউং মিনকে হারানোর উপরে, মরিনহো স্টিভেন বার্গভিজন, মুসা সিসোকো এবং ডেভিনসন সানচেজের অনুপস্থিতির দিকে ইঙ্গিত করেছিলেন জার্মানিতে তার দলের আত্মসমর্পণের জন্য।"লোকেরা অজুহাত বলতে পারে তবে আমি নিশ্চিত যে এটি কারও জন্য খারাপ।