অর্থনৈতিক নীতিগুলিকে বিদ্যমান প্যাকেজের পর্যালোচনা প্রধানমন্ত্রী


পেটলিং জায়া: উদ্দীপনা প্যাকেজের মতো বিদ্যমান অর্থনৈতিক নীতিগুলিকে সূক্ষ্ম-সুরক্ষিত করা নতুন মন্ত্রিসভার একটি স্বাগত পদক্ষেপ তবে এর সাফল্য নির্ভর করবে বাস্তবায়নের উপর, অর্থনীতিবিদরা বলছেন।


সানওয়ে ইউনিভার্সিটির অধ্যাপক ডঃ ইয়ে কিম লেং বলেছেন যে উদ্দীপনা প্যাকেজের একটি দ্রুত পর্যালোচনা, যা পূর্ববর্তী প্রধানমন্ত্রী তুন ডাঃ মাহাথির মোহাম্মদ দ্বারা উন্মোচন করা হয়েছিল, এটি কার্যকর হবে।


"উদ্দীপনা প্যাকেজের পর্যাপ্ততা এবং ব্যাপকতা নিশ্চিত করার জন্য এটি একটি স্বাগত পদক্ষেপ," তিনি বলেন, খারাপভাবে ক্ষতিগ্রস্থ শিল্পগুলিকে আরও সহায়তা দেওয়া যেতে পারে।


তিনি যোগ করেছেন যে স্থানীয় রপ্তানিকারকদের আরও ভালভাবে সমর্থন করা উচিত, বিশেষত যেহেতু তারা কোভিড -19 প্রাদুর্ভাবের কারণে সরবরাহের চেইন ব্যাঘাত এবং চাহিদা হ্রাসের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছিল।


"অন্যান্য কম প্রভাবিত সেক্টর যেমন স্বয়ংচালিত এবং সম্পত্তি অভ্যন্তরীণ চাহিদা জোরদার করার জন্য সমর্থন দেওয়া যেতে পারে," তিনি বলেছিলেন।


প্রফেসর ইয়াহ বলেন, অর্থনৈতিক কর্ম পরিষদ গঠন অর্থনৈতিক নীতির জন্য ধারণাগুলি ফিল্টার করার জন্য একটি কার্যকর সাউন্ডিং বোর্ড হবে।


"যদি এটি নিরপেক্ষ এবং বিশ্বাসযোগ্য চিন্তাবিদ এবং শিল্পের ক্যাপ টেইনদের অন্তর্ভুক্ত করে তবে এটি সরকারের সক্ষমতা এবং অর্থনৈতিক নীতির প্রতি জনগণের আস্থা বাড়াবে," তিনি বলেছিলেন।


তিনি আরও বলেছিলেন যে অর্থনীতি আরও স্থিতিশীল না হওয়া পর্যন্ত পণ্য ও পরিষেবা কর (জিএসটি) এর প্রত্যাবর্তনের সম্ভাবনা কম।


"জিএসটি পুনঃপ্রবর্তন করার জন্য এটি অশুভ সময় কারণ গ্রাহকরা, ইতিমধ্যেই একাধিক অর্থনৈতিক অনিশ্চয়তা এবং রাজনৈতিক ধাক্কার সম্মুখীন, নতুন দফায় আরও বোঝা হবে।


সাংবাদিকদের সঙ্গে সাক্ষাৎ: পুত্রজায়ায় মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মুহিউদ্দিন। বারনামা মূল্য সমন্বয় সরকারকে অবশ্যই বাজেট 2020 এবং RM20bil উদ্দীপনা প্যাকেজ বাস্তবায়নে অগ্রাধিকার দিতে হবে। "সরকার কম ঝুলন্ত ফল কাটার জন্য অন্যান্য নীতি পরিবর্তন করার কথাও বিবেচনা করতে পারে যেমন বাড়ির মালিকানা প্রচারের প্রসারিত করা বা প্রকৃত সম্পত্তি লাভ কর শূন্য করা," তিনি বলেছিলেন। ইউনিভার্সিটি মালায়ার প্রফেসর মোহাম্মদ নাজারি ইসমাইল বলেন, মালয়েশিয়ার অর্থনীতির সমস্যাগুলো আমার কাছে কিছু নীতি পরিবর্তনের মাধ্যমে মেরামত করা এত সহজ ছিল না। "বাস্তবে, দেশের অর্থনৈতিক চ্যালেঞ্জগুলি পদ্ধতিগত প্রকৃতির কারণ সেগুলি একটি অকার্যকর জাতীয় আর্থিক ব্যবস্থার কারণে যা ঋণের উপর অত্যধিক নির্ভরশীল। "যেহেতু এটি সবেমাত্র চালু হয়েছিল, "ভাইরাস প্রাদুর্ভাব প্রকাশ পাচ্ছে |